নিজস্ব প্রতিবেদক: জমি নিয়ে বিরোধের জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নূর নবী ও তার পরিবারের উপর ভাড়াটিয়া সন্ত্রাসী হামলা চালিয়েছে তার চাচা। হামলায় পুরো পরিবারসহ একজন অন্তঃসত্বা নারী মারাত্মকভাবে আহত হয়েছেন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের হিরামনী গ্রামে এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী ঢাবি ছাত্র নূর নবীর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ দিন থেকে তার আপন চাচা তফিজুলের সাথে তাদের পরিবারের জমি নিয়ে বিরোধ চলছিলো। বিরোধের জেরে তফিজুলের নেতৃত্বে চাচি মর্জিনা, চাচাতো ভাই সাইদ ও বাইরে থেকে ভাড়া করে আনা নূর আলম মিলে হামলা চালায়। হামলায় প্রায় সবাই মারাত্মকভাবে রক্তাক্ত ও জখম হয়। হামলার সময় নূর নবীর অন্তঃসত্বা বোনের পেটে আঘাত লাগায় গুরুতর অবস্থায় বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। অন্তঃসত্বা বোনের অনাগত শিশুর অবস্থা আশংকাজনক হাওয়ায় রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এ বিষয়ে বীরগঞ্জ থানায় একটি জিডি করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন থানার ডিউটি অফিসার।
উল্লেখ্য, এর আগে এই জমি নিয়ে এলাকায় পারিবারিক ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে একাধিকবার শালিস বৈঠক করা হয়েছে। কিন্তু তাতেও কোন সমাধানে আসতে রাজী হয়নি তফিজুল। এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী ঢাবি ছাত্র ও তার পরিবার।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার