অনলাইন ডেস্ক: দুজনেই নিজের নিজের জগতের দিকপাল। একজন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। আরেকজন জয়া আহসান। বাংলাদেশের নামকরা অভিনেত্রী। সেরার সেরা হয়েছেন চিরতরুণ অভিনেতা, সকলের প্রিয় সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর হাতে পুরস্কার তুলে দিলেন কবি শঙ্খ ঘোষ।

মাশরাফির কথা কে না জানেন। শুধু বাংলাদেশ নয়, তাঁর খেলার ভক্ত এপার বাংলা মানে পশ্চিমবঙ্গের জনতাও। মাঠে তিনি নামলেই ঝড় ওঠে বাঙালির মনে। ক্রিকেট ক্ষেত্রে অবদানের জন্য তাঁকে দেওয়া হলো আনন্দবাজার গ্রুপের টিভি চ্যানেল এবিপি আনন্দের পক্ষ থেকে ‘সেরা বাঙালি’ পুরস্কার। গতকাল শনিবার তাঁর হাতে পুরস্কার তুলে দেন ভারতের মহিলা ক্রিকেট দলের নিয়মিত সদস্য, পশ্চিমবঙ্গের মেয়ে ঝুলন গাঙ্গুলি।

একই বিষয় প্রযোজ্য জয়া আহসানের ক্ষেত্রেও। শুধু বাংলাদেশ নয় তাঁর অভিনয়ের ভক্ত এপার বাংলায়ও। কলকাতায় সিনেমায় তিনি নিয়মিত অভিনয় করছেন। কোনও সিনেমায় জয়া আহসান আছেন শুনলে দর্শকরা হল মুখো হচ্ছেন। হাউসফুল হয়ে যাচ্ছে।

পুরস্কার পেয়ে আপ্লুত মাশরাফি বিন মুর্তজা, জয়া আহসান। জানালেন কী করে তাঁরা তিলতিল করে নিজেদের গড়ে তুলেছেন। স্থান করে নিয়েছেন বাঙালির মনে।

তাঁদের পাশাপাশি সঙ্গীতে সেরা হয়েছেন কৌশিকি চক্রবর্তী, নাটকে বিভাস চক্রবর্তী, সাহিত্যে জয় গোস্বামী, বিনোদনে জাদুকর পি সি সরকার (জুনিয়র), বাণিজ্যে কে ডি পাল। লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পেয়েছেন ভারতীয় বিমান বাহিনীর সাবেক প্রধান অরূপ রাহা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা প্রসেনজিত্সহ বিভিন্ন জগতের বিশিষ্টরা।

সূত্র: ভোরের কাগজ

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার