আশিক মুন্না | জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি স্বরুপ যথাযথ মর্যাদায় সারাদেশে উদযাপনের ন্যায় খানসামা উপজেলাতেও আনন্দ শোভাযাত্রা বের করা হয় উপজেলা চত্বর থেকে বেলা ১০ টার দিকে।

আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব সহিদুজ্জামান শাহ, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ সোলেমান আলী,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোখলেছুর রহমান, উপজেলা ইঞ্জিনিয়ার সুবির কুমার সরকার, মোঃ মকছেদুল গনি রাব্বু শাহ্ সহ সাধারণ মানুষগণ।

এছাড়াও উক্ত র্যালীতে খানাসামা উপজেলা ছাত্রলীগ, উপজেলা মুক্তিযুদ্ধ পরিষদ সহ খানসামা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, খানসামা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, খানসামা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, খানসামা ডিগ্রী কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করে।

উক্ত র্যালীটি উপজেলা পরিষদ চত্বরের সামনে থেকে শুরু উপজেলার অন্যতম সড়কগুলো প্রদক্ষিন করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। এরপর অালোচনা সভার অায়োজন করা হয়েছেছিলো। যেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্মৃতির পটভুমির উপর বক্তব্য রাখেন স্থানীয় বিভিন্ন নেতা ও কর্মচারীরা। এরপর ৭ই মার্চের ভাষনের উপর কুইজ প্রতিযোগিতায় ১ম,২য়ও৩য় স্থান অধিকারিদের পুরস্কার বিতরন করা হয়।

অালোচনা সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের অায়োজন করা হয়েছিলো। অনুষ্ঠানের শুরুতেই ৭ই মার্চের ভাষন প্রতিযোগিতা উপলক্ষে ভাষন রাখে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত করে তাকে পুরস্কৃত করা হয়।

এরপর উপজেলায় মনোঞ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। উক্ত অনুষ্ঠানে উপজেলা শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করে। অার এই অানন্দ শোভাযাত্রার সাথে অন্যান্য বিষয়গুলো সারাদেশের ন্যায় দিনব্যাপি খানসামা উপজেলায় যাকজমকপুর্ণভাবে পালিত হয়।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার