নাজমুল হাসান সাগর | আজ বৃহস্পতিবার সারা দেশের সাথে এক যোগে অনুষ্ঠিত হচ্ছে এস,এস,সি পরীক্ষা। বীরগঞ্জ উপজেলার প্রত্যেকটি কেন্দ্রে যথা সময়ে শুরু হয়েছে দেশের সব থেকে বড় এই পাবলিক পরিক্ষা।

প্রথম দিনের শুরুতে বীরগঞ্জ উপজেলার বেশ কিছু কেন্দ্র ঘুরে দেখা যায়। মোটামোটি সবকটি পরীক্ষার কেন্দ্রে নেওয়া হয়েছে জোরদার নিরাপত্তা ব্যাবস্থা।সাথে আন্তরিক প্রশাসন। জানা যায়, রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী এবার অংশগ্রহন করছে বীরগঞ্জ উপজেলার প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রে।

কেমন হচ্ছে পরীক্ষা জানতে চাওয়া হলে, বীরগঞ্জের অন্যতম প্রধান পরীক্ষা কেন্দ্র ঝাড়বাড়ী দ্বী-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব গোলাম মোস্তফা জানান, খুব সুন্দর ও সু-শৃঙ্খল ভাবে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি আরোও জানান,ঝাড়বাড়ী দ্বী-মুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এবার মোট পরীক্ষার্থী হচ্ছে ৭০১ জন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপস্থিত ছিলো ৫৯৫ জন।

কথা হয় পরীক্ষা নিয়ন্ত্রকের ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে।তিনি বলেন, প্রশ্ন পত্র ফাঁস রোধে উপজেলা নির্বাহি কর্মকর্তা এবার কঠোর অবস্থান নিয়েছেন। মোটামোটি বাছাই করা সংবাদ প্রতিনিধী ছাড়া তেমন কাওকে কেন্দ্রের ভেতরে অবস্থান কারার ক্ষেত্রে বিধি নিষেধ রয়েছে।

ঝাড়বাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে আসা খানসামা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র আশিক মুন্না জানান,প্রথম এত বড় পাবলিক পরীক্ষায় অংশগ্রহন করছি এই জন্যে একটু উত্তেজিত। তবে কেন্দ্রে এসে সব কিছু দেখে এখন খুব হালকা লাগছে। আশা করি ভালোয় ভালোয় এক্সাম শেষ করতে পারবো।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার