২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলে বৃত্তিতে ঈর্শ্বনীয়স্থান লাভ করেছে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার ‘আম্রকানন উচ্চ বিদ্যালয়’। এতে ট্যালেন্টপুলে ৩ জন ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ৪ জন। ‘ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত’ শিক্ষার্থীরা প্রত্যেকে মাসে ৪৫০ টাকা ও ‘সাধারণ গ্রেডে বৃত্তি’ প্রাপ্ত শিক্ষার্থীরা ৩০০ টাকা করে বৃত্তি পাবে।

‘আম্রকানন উচ্চ বিদ্যালয়’এ ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সোহাগ, বাঁধন শর্মা এবং শাকিল আহমেদ এছাড়া সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন বীজয় শর্মা, বাইজিত, রায়হান কবির এবং স্বয়ণ।

২০১৭ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বিদ্যালয়টি থেকে মোট ৫৭ জন অংশগ্রহণ করে যাতে সকলেই পাশ করে এবং ১৭ জন জিপিএ ৫ পায়।

উল্লেখ্য বীরগঞ্জ উপজেলার সকল বিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে বীরগঞ্জ সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,দ্বিতীয় স্থান অধিকার করেছে বীরগঞ্জ সরকারি পাইলট বালক উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করেছে ইব্রাহীম মেমোরিয়াল বিদ্যা নিকেতন।

এছাড়া বেসরকারি বিদ্যালয় গুলোর মধ্যে সবচেয়ে ভালো ফলাফল করেছে বীরগঞ্জ উপজেলার ‘আম্রকানন উচ্চ বিদ্যালয়’। ছোট ছোট এই আশানুরূপ ফলাফলে এলাকাবাসী অনেক আনন্দিত।

‘আম্রকানন হাইস্কুল’এর শিক্ষক বৃন্দাবন শর্মা জানান,’আমরা এই ছোট ছোট শিক্ষার্থীদের এত ভালো ফলাফলে অনেক বেশি খুশি। অতীতেও আমাদের এই প্রতিষ্ঠান অনেক ফলাফল করেছে,আশা করি ভবিষ্যতেও আমাদের এই ধারাবাহিকতা বজায় থাকবে’।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার