নাজমুল হাসান সাগর : দিনাজপুর সিটি ইউনিট। মোটর বাইক চুরি রোধ ও চুরি হওয়া মোটর বাইক উদ্ধারের জন্যে দিনাজপুর পুলিশ সুপারের আয়তায় ডিবি পুলিশের দ্বারা পরিচালিত ও গঠন করা বিশেষ টিম। চলতি বছরের শুরুর দিকে মোট উনিশ জন সদস্য নিয়ে এই টিমের যাত্রা শুরু হয়। তারপর চলতে থাকে তাদের কার্যক্রম।

কাজের ধারাবাহিকতায় সিটি ইউনিট গত তেইশ দিনে দিনাজপুরসহ রংপুর,রাজশাহী এবং দেশের বিভিন্ন জেলা থেকে মোট ৩৫ টি চুরি যাওয়া মোটর বাইক উদ্ধার করে। গতকাল শনিবার (১৪-১০-১৭) থেকে উদ্ধার করা মোটর বাইক বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করা শুরু করেছে সিটি ইউনিট। তারই ধারাবাহিকতায় আজ রবিবার (১৫-১০-১৭) বিকেল তিনটার সময় মোট তিন জনের কাছে উদ্ধার করা মোটর বাইক হস্তান্তর করেন দিনাজপুর পুলিশ সুপার হামিদুল আলম।

চুরি যাওয়া মোটর বাইক নিতে এসেছিলেন ঠাকুরগাঁ জেলার শীবগঞ্জের বাসিন্দা রুহুল আমিন।মোটর বাইক হাতে পেয়ে ক্যামন লাগছে জানতে চাইলে তিনি বলেন, চার মাস আগে আমার বাইকটা চুরি হয়ে যায়।থানায় অভিযোগ করি তারপর থেকে বিভিন্ন যায়গায় খোজ করতে থাকি। প্রসাশনও নিজের গতিতে কাজ করতে থাকে। দুই দিন আগে এস,পি স্যার ফোন দিয়ে জানালেন আপনার বাইক পাওয়া গেছে বীরগঞ্জ থেকে।যথাযথ প্রমাণসহ বাইকটি নিয়ে যাবেন।বাইকটি হাতে পাওয়ার পর থেকে খুব ভালো লাগছে।

বিরল থেকে আসা প্রভাষক পরেশ চন্দ্র রায় বলেন, আমি আমার চুরি যাওয়া মোটর সাইকেলটি পেয়ে অনেক খুশি।মাননীয় এস,পি মহাদয়কে অনেক ধন্যবাদ ও সাধুবাদ জানাই এমন কর্ম কান্ডের জন্যে। আমরা চাই এমন তরিৎ কর্মা যেন উনি সব সময় থাকেন।

বাইক হস্তান্তর শেষে দিনাজপুর জেলা পুলিশ সুপার হামিদুল আলম সাংবাদিক ও ভুক্তভোগীদের উদ্দেশ্যে বলেন,আমাদের এই বিশেষ টিম অনেক দিন থেকেই বাইক চুরি রোধে ও চুরি যাওয়া বাইক উদ্ধারে কাজ করে যাচ্ছে এবং আগামীতেও কাজ করে যাবে।

মোট পঁয়ত্রিশটি বাইক উদ্ধার হলেও হস্তান্তর করা হয়েছে তিনটি। বাকি তেত্রিশটি বাইক প্রকৃত মালিক চিহ্নিত করে তাদের হাতে হস্তান্তর করা হবে। এক্ষেত্রে যাদের বাইক চুরি হয়েছে থানায় অভিযোগ করেছেন কিন্তু এখনো সন্ধান পান নাই তারা একবার গিয়ে দেখে আসতে পারেন।বাইকগুলো দিনাজপুর পুলিশ লাইনে সংরক্ষিত থাকবে বলে তিনি জানান।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার