তামিম, সাকিব ও মুশফিকের ব্যাটিং নৈপুন্যে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শ্রীলংকাকে ৩২১ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে বাংলাদেশ। মিরপুরে স্টেডিয়ামে তিন ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে টাইগাররা ৭ উইকেট হারিয়ে এই স্কোর করে।

জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে জেতা দলে স্পিনার সাঞ্জামুল ইসলামের জায়গায় পেসার মোহাম্মদ সাইফুদ্দিনকে নিয়ে সিরিজে দ্বিতীয় ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। মিরপুরের রৌদ্রোজ্জ্বল মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেটে এনামুল হক বিজয় ও তামিম ইকবাল ৮৯ বলে জুড়ে দেন ৭১ রান। ৩৫ করে বিজয় আউট হওয়ার পর তামিম-সাকিব দ্বিতীয় উইকেটে জড়ো করেন ৯৯ রান।

তামিম ৮৪ ও সাকিব ৬৭ করে ফিরে আসার পর মুশফিক ওয়ানডেতে তার ২৮তম হাফ সেঞ্চুরি নিয়ে আউট হন ৬২ রানে। মাহমুদুল্লাহ করেন ২৪ রান। ওয়ানডে ক্যারিয়ারে তামিমের এটি ৪০তম আর সাকিবের ৩৬তম অর্ধশতক।

শেষ দিকে মাশরাফি, সাব্বির ও নাসির হতাশ করলেও শেষ ওভারে সাব্বির-সাইফুদ্দিন ১৯ রান তুললে ৭ উইকেটে ৩২০’এ থামে টাইগার ইনিংস। লংকান বোলিংয়ে পেসার থিসারা পেরেরা তিন উইকেট নিয়ে পান সেরা সাফল্য। শনিবার জিম্বাবুয়ের কাছে ১২ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল লংকানরা। সিরিজে তিন দেশ একে অন্যকে দু’বার মোকাবেলা করার পর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার