মোঃ আশিক মুন্না | পুরো বাংলাদেশের ন্যায় আজ খানসামা উপজেলায় ৭ই মার্চ ২০১৮ পালিত হলো। আজকের এইদিনে অর্থাৎ ১৯৭১ সালের ৭ই মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বাঙালি জাতির মুক্তির জন্য যে ভাষণ তিনি দিয়েছিলেন তা আজ গৌরবপূর্ণ। আজ তার ভাষণটি ইউনেস্কো কর্তৃক স্বীকৃত।
আর তারই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন, খানসামা, দিনাজপুর- খানসামা উপজেলায় ৭ই মার্চ উদযাপনের আয়োজন করেছে।

৭ই মার্চ উদযাপন উপলক্ষে এক বিশাল র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত র‍্যালীটি উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা কমপ্লেক্স হলরুমের সামনে এসে শেষ হয়। এ সময়ে উপস্থিত ছিলেন জনাব আহমেদ মাহবুবুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার, জনাব সহিদুজ্জামান শাহ উপজেলা চেয়ারম্যান,মোঃ আফজাল হোসেন উপজেলা কৃষি অফিসার, জনাব মোঃ আজমল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মোঃ হাবিবুল ইসলাম, বোরজাহান কবীর উপজেলা শিক্ষা অফিসার, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন শিক্ষক/শিক্ষার্থীসহ অনেকে।

র‍্যালী শেষে উপজেলা কমপ্লেক্স হলরুমে আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে ৭ই মার্চ উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছিলো। উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের উপর সবার মাঝে বক্তব্য রাখেন অতিথিবৃন্দরা।

বক্তব্যের এক পর্যায়ে প্রধান অতিথি জনাব মোঃ সহিদুজ্জামান শাহ বলেন, বঙ্গবন্ধুর এই ভাষণটিকে ইউনেস্কো স্বীকৃত দেওয়ায় আমরা সহ পুরো পৃথিবীর মানুষ সমানভাবে গর্বিত হয়েছে।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার