আশিক মুন্না | প্রতি বছরের ন্যায় এই বছরেও খানসামা উপজেলায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৭ ও বিশ্ব হাত ধোয়া দিবস -২০১৭ পালিত হলো।জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এক র‍্যালী ও অালোচনা সভার অায়োজন করে।

উক্ত র‍্যালীটি খানসামা উপজেলা চত্বর থেকে শুরু করে উপজেলার বিশেষ বিশেষ এলাকায় প্রদক্ষিন করে আবার উপজেলা চত্বরে এসে শেষ হয়।র‍্যালীটি থেকে বিভিন্ন স্লোগান শুনতে পাওয়া যাচ্ছিলো। যেগুলো ছিলো অত্যন্ত সুন্দর ধারার।এর মধ্যে,পয়ঃবর্জের সুষ্ঠু ব্যবস্থাপনা, উন্নত স্যানিটেশনের সম্ভাবনা, পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ উল্লেখযোগ্য।

র‍্যালী শেষে উপজেলা কমপ্লেক্স হল রুমে অালোচনা সভার অায়োজন করা হয়েছিলো।উক্ত অালোচনা সভার প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃসাজেবুর রহমান।এছাড়াও এখানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক অফিসারসহ অারো অনেকে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার কিভাবে হাত ধুতে হয় তা সবাইকে সুন্দরভাবে শিখিয়ে দেন।এছাড়াও তিনি অালোচনা সভায় হাত ধোয়ার উপকারী দিক ও হাত না ধোয়ার অপকারী দিক সম্পর্কে সবাইকে সচেতন করেন এবং নিরাপদ স্যানিটেশন ব্যবহার করার অাহ্বান করেন।আলোচনা সভার সভাপতিত্ব করেন জনাব মোঃ হুমায়ুন কবীর,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

Facebook Comments

You may also like

বীরগঞ্জে ইট ভাটা মালিকের তান্ডবে নারীসহ ৭ জন হাসপাতালে

আবাদি জমির মাটি কেটে ইট ভাটায় নিয়ে যাওয়ার